in Bangla Blogs

এক্সপেক্টেশন ভার্সেস রিয়েলিটি

১. সকালে নড়াইল থেকে ঢাকায় আসার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হলাম। ২ মিনিট এর জন্য একটা বাস মিস করলাম। পরের টা ৩০ মিনিট পরে ছাড়ল। ভোরে ঘুম থেকে উঠে অলসতা করে খাটের উপর বেশ কিছুক্ষন ঘাপটি মেরে ছিলাম।

২। ঢাকা আসলাম ‘নড়াইল এক্সপ্রেস’ নামের একটা পরিবহনে যাদের নড়াইল থেকে প্রতিদিন প্রায় ৩০-৪৫টা গাড়ি ছাড়ে ঢাকার উদ্দেশ্যে এবং ফিরত যায়। কথিত আছে নড়াইলের সবচেয়ে বাজে পরিবহন কিন্তু এদের এভেইলাবিলিটি সেই রকমের। মানে আপনি নড়াইল থেকে ঢাকা কিংবা ঢাকা থেকে নড়াইল যাইতে পারবেন প্রতি ৩০ মিনিট পরপর। সম্ভবত এদের কারণে যশোর থেকে ছেড়ে আসার ঢাকা গামী কোন পরিবহন নড়াইল থেকে যাত্রি তুলতে পারে না যদি তাদের নড়াইলে কোন অফিসিয়াল কাউন্টার না থাকে। আছেই হাতে গোনা দুই/তিনটার। এদিকের এদের গাড়ির মান এক একটা এক রকম। মানে ৩০টা বাস ৩০ রকম এর কারণ মালিক ৩০ জন হয়তো।

৩। ‘নড়াইল এক্সপ্রেস’ এর গাড়ি একটা যশোর থেকে ছাড়ে এবং পরেরটা নড়াইল থেকে ছাড়ে এবং এভাবেই রোটেট করে। যশোর থেকে ছেড়ে আসা গাড়িতে সিট অর্ধেকের বেশি বুক থাকে বা যাত্রী নিয়ে আসে, মানে আপনি সামনের দিকে সীটে বসতে পারবেন না। নড়াইল থেকে যেটা ছাড়ে সেইটার সব সীট ফাঁকা থাকে মানে আপনি যেইটা চাইবেন বসবেন।

৪। গাড়িতে যত যাত্রী বেশি গাড়ি তত জোরে চলবে। মানে যাত্রী কম তাহলে ঘাটে ঘাটে দাঁড়াবে আর যাত্রি তুলবে, যাত্রী ফুল মানে কোথাও দাড়াদাড়ি নাই।

৫। নরমালি ২ ঘন্টা ৩০ মিনিট থেকে ৩ ঘন্টা ৩০ মিনিট লাগে নড়াইল থেকে ঢাকা বা ঢাকা থেকে নড়াইল। আজকে যাত্রি ফুল ছিল এবং ২ ঘন্টা ১৫ মিনিটে নড়াইল থেকে যাত্রাবাড়ি আসছি। এটা এখন পর্যন্ত আমার ঢাকা টু নড়াইল কিংবা নড়াইল টু ঢাকা যাতায়াতের সর্বনিম্ন। আমার ধারণা ১ ঘন্টা ৪৫ মিনিটে নড়াইল থেকে ঢাকা আসা যাওয়া সম্ভব।

Find the post as status in facebook here

https://www.facebook.com/manchumahara/posts/pfbid02kDEgXeWMWzWCT4Lxaz18CSKNRWhEBupAy92ZcrNEcvsjf7KLMAs9k5njp1koJbUZl

Write a Comment

Comment